রাজেন্দ্র ইকো রিসোর্ট (Rajendra Eco Resort Ltd.)

গাজীপুরের রাজেন্দ্রপুরে শালবনের গহীনে সবুজের মধ্যে ৮০ বিঘা জমির উপরে গড়ে তোলা হয়েছে এই রাজেন্দ্রপুর ইকো রিসোর্ট। এই সামরিক বাহিনীর এক অবসরপ্রাপ্ত কর্মকর্তার তত্বাবধায়নে কয়েকজনের যৌথ মালিকানায় পরিচালিত হয় এই রিসোর্টটি। এখানে মালিকেরা তাদের ১৯টি প্লটে তৈরী করেছেন একই রকমের দেখতে ১৯টি বিল্ডিং।

একেবারে চারিদিক থেকে নিস্তব্ধ বনে ঘেরা রাজেন্দ্র ইকো রিসোর্ট

এছাড়াও রয়েছে ঈতের তৈরী কিন্তু মাটির প্রলেপ দেয়া মাড হাউজ। রয়েছে ২৬টি কটেজ পার্ক। আরো ওয়াটারফ্রন্ট কটেজ আছে ২২টি। চারপাশে গহীন বনের মাঝে এই বিল্ডিংগুলো দাঁড়িয়ে, এমনকি কয়েকটি বিল্ডিং-এর বারান্দায় দাঁড়িয়ে গাছগুলো ছুঁতেও পারবেন আপনি! প্রতিটি বিল্ডিং ৪তলা, এবং প্রতি ফ্লোরে ৪টি করে রুম আছে থাকবার জন্য। ছাদ থেকে চারপাশে দেখার জন্য আছে অবজার্ভেশন টাওয়ার। এখানে রিসোর্টের ভেতরে আছে লেকে মাছ ধরার ব্যবস্থা,আছে সাইকেল চালানোর ব্যবস্থা, শাকসবজীর বাগান, আছে ডেইরী ও পোল্ট্রি ফার্ম। আছে সুইমিং পুল, মাসাজ পার্লার এবং ক্যাফেটেরিয়া।

লেকের সাথে লাগোয়া চমৎকার সব বাংলো

থাকার ব্যবস্থা ও খরচাপাতিঃ

এখানে সারাদিন কাটালে খরচ পরবে জনপ্রতি একটি রুমের খরচ ৩০০০টাকা। এরমধ্যে ব্রেকফাস্ট, লাঞ্চ ও সন্ধার নাস্তা থাকছে। আর দুইজন থাকলে খরচ হবে ৪০০০ টাকা। কেউ রাতে থাকতে চাইলে খরচ পরবে ৪০০০টাকা। আবার দুইজন থাকলে হবে ৬০০০টাকা। দুইজনের কম গেলে রুম দেয়া হবে না বা হলে বেশি টাকা দিতে হয় সেক্ষেত্রে। খাবারে আপনি পাচ্ছেন- ভাত, মাছ, মাংস, সবজী, ডাল।

রাজেন্দ্র ইকো রিসোর্টের ফ্রন্ট বিল্ডিং

কিভাবে যাবেন?

ঢাকার মহাখালী থেকে গাজীপুরের বাসে করে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত যাবেন। সেখান থেকে ময়মনসিংহ রোড ধরে ৫-৬ কিলোমিটার যাবেন। তারপরে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট দিকে যে রাস্তা গেছে সেদিকে আরো ৪ কিলোমিটার গিয়ে পাবেন ক্যান্টনমেন্ট কলেজ। এদিক থেকে বা দিকে একটি রাস্তা চলে গেছে বনের দিকে, যা ধরে ৫ কিলোমিটার গেলে পাবেন গ্রীনটেক রিসোর্ট। এটি ক্রস করে আরো সোয়া দুই কিলোমিটার গেলে পৌছে যাবেন রাজেন্দ্রপুর ইকো রিসোর্টে। তবে নিজস্ব গাড়ি না থাকলে যাওয়া কষ্টকর।

বুকিং-এর জন্যঃ

ঠিকানাঃ রাজেন্দ্র ইকো রিসোর্ট, ভবানীপুর, ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে।
টেলিফোনঃ ০২-৪৮৯৫৫০২৫
মোবাইলেঃ ০১৮৮৬১৫১৮১৯, ০১৮৮৬১৫১৮২০, ০১৮৮৬১৫১৮২১
ইমেইলঃ info@rajendraecoresortltd.com
ফেসবুক পেজঃ https://www.facebook.com/pg/RajendraEcoResortLtd
ওয়েবসাইটঃ http://www.rajendraecoresortltd.com