About Me

হ্যা, এটাই আমি মেহেদী! এতক্ষণে বুঝে যাওয়ার কথা আমি একজন শখের ট্রাভেলার। পেশায় সিস্টেম ইঞ্জিনিয়ার। আমার জীবনের ষোল আনাই শখ। যেমন, সব ধরনের শখের মতো এই ব্লগটিও শখের। এটি আমার যাযাবর জীবনের ডায়েরী। সব সময় ই মনের মধ্যে চলে, কনকনে শীতে সেন্টমার্টিন বা নিঝুম দ্বীপে ক্যাম্পিং নয়তো সোনাদিয়া দ্বীপে চাদর মুরী দিয়ে হ্যামকে শুয়ে সামুদ্রিক বাতাস বা তাজা মাছ ভাজা খেতে খেতে সমুদ্র দেখা। দাত ঠকঠক করে কাপতে কাপতে শুকনো হাওরের রুক্ষ শুষ্ক মেঠো পথ ধরে হেটে বেড়ানো। সারারাত আগুন জ্বালিয়ে আগুন পোহানু।

কিংবা শাহ পরীর দ্বীপে ঝাল দিয়ে তাজা শুটকির তরকারি আর গরম ভাত খাওয়া (কানতে কানতে হাসতে হাসতে আর ফুয়াতে ফুয়াতে)। নয়তোবা, হারিয়ে যাবো সুন্দরবনের অজানা ভয়ের রাজ্যে আর গহীন নীস্তবতায়। আলহামদুলিল্লাহ, ছোট এই জীবনে দেশের অনেক জায়গা ঘুরেছি। আমি যেখানেই যাই আম্মুকে বলি আমি চিটাগাং যাইতেছি। প্রতি ১/২ মাসে বড় ট্রিপে যাওয়া হয় আর আম্মু খালি বলে তুই এতো চিটাগাং যাস কেন? হা হা।

যা ঘুরেছি তা আসলেই কিছুই না, বাপের সাথে ৮-১০ টা জেলা আর নিজে হয়তো ২০-৩০ টার মতো। ৫/৭ বার কক্সবাজার, একাধিকবার বান্দরবান, সেন্টমার্টিন, সুন্দরবন, কুয়াকাটা, সাজেক, রাজশাহী, সিলেট, যশোর, খুলনা, ময়মনসিংহ, নোয়াখালি, চাঁদপুর, কুষ্টিয়া, বরিশাল ইত্যাদি নানা জায়গা।

আমার এই ঘুরাঘুরি নেশা আগে ছিলো না, সত্য কথা বলতে মাহমুদ ভাইয়ের সাথে থাকতে থাকতে আর এই লোকটার কাজ কর্ম দেখতে দেখতে ট্রাভেলিং এর নেশা ঢুকে যায় আরো ৫-৬ বছর আগেই। লোকটা আর নেই, আল্লাহ তাকে বেহশত নসীব করুক। সত্যিই জীবন প্রদীপ কার কখন থেমে যাবে কে যানে। মাঝে মাঝে মনে হয় এতো অর্থে পিছে ছুটে আসলেই কি লাভ? তারচে সাদামাঠা ভাবে জীবনটা পার করে দেই আর ঘুরাঘুরি করে মনের স্বাদ মিটাই এই কি উত্তম না।